ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

আগে করোনার টিকা গ্রহণ তারপর মিলবে শিক্ষকদের বেতনের প্রত্যায়নপত্র

আগে করোনার টিকা গ্রহণ তারপর মিলবে শিক্ষকদের বেতনের প্রত্যায়নপত্র । টিকা নিতে বিলম্ব করবেন যে শিক্ষকরা তারা বিলম্বেই পাবেন বেতনের প্রত্যায়নপত্র। করোনার টিকা নিতে শিক্ষকদের এমন নির্দেশনা দেওয়া হয়েছে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস থেকে।


এই নির্দেশনা পেয়ে গত এক সপ্তাহ ধরে সাদুল্লাপুর উপজেলার এমপিওভুক্ত শিক্ষকরা নিজ নিজ দায়িত্বে টিকা নিতে রেজিস্ট্রেশন করছেন। ইতোমধ্যে রেজিস্ট্রেশন করা অনেক শিক্ষকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা নিতে শুরু করেছেন।শিক্ষকদের জন্য নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মনিরুল হাসান জানান, শিক্ষকদের মধ্যে করোনার টিকা গ্রহণকারীর সংখ্যা কম। এমপিওভুক্ত শিক্ষকদের ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা ব্যাকংগুলোতে চলে আসছে। ব্যাংক থেকে বেতন-ভাতা উত্তোলন করতে শিক্ষকদের উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার প্রত্যায়নপত্র নিতে হয়। তাই শিক্ষকদের প্রত্যায়নপত্র নেওয়ার আগে করোনাভাইরাসের টিকা নিতে হবে। টিকা গ্রহণের কার্ড দেখালে শিক্ষকদের সঙ্গে সঙ্গে বেতনের প্রত্যায়নপত্র দেওয়া হবে। কোনও শিক্ষক টিকা গ্রহণে বিলম্ব করলে তার বেতনের প্রত্যায়ন পেতেও বিলম্ব হবে।


সাদুল্লাপুর উপজেলায় এমপিভুক্ত ৫৯টি মাধ্যমিক ও ৩৬টি মাদ্রাসার মোট ৯৯২ জন শিক্ষক কর্মরত আছেন। ইতোমধ্যে নির্দেশনা পেয়ে এসব প্রতিষ্ঠানের শিক্ষকরা নিজ দায়িত্বে রেজিস্ট্রেশন করে হাসপাতাল থেকে করোনাভাইরাসের টিকা গ্রহণ শুরু করেছেন। টিকাদান কার্যক্রম চলাকালে শিক্ষকদের এই নির্দেশনা মেনে চলার আহবান জানান তিনি।


এ বিষয়ে কৃষপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর ওবায়দুন্নবী (রহেদ) জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে রেজিস্ট্রেশন করে অগ্রাধিকার ভিত্তিতে টিকা নিতে পারবেন শিক্ষকরা। সেই লক্ষ্যে শিক্ষকরা রেজিস্ট্রেশন করে টিকা নেওয়া শুরু করেছেন। এরমধ্যে বেতনের প্রত্যায়ন নিতে হলে আগে টিকা গ্রহণ করতে হবে, শিক্ষকদের জন্য এই নির্দেশনা থাকায় আরও ভালো হয়েছে। নির্দেশনা পেয়ে তার বিদ্যালয়ের অনেক শিক্ষকেই রেজিস্ট্রেশন করে টিকা গ্রহণ করেছে।


করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে সব শিক্ষকদের টিকা গ্রহণ করতে শিক্ষা মন্ত্রণালয় থেকেও নির্দেশনার কথা জানিয়ে সহকারী শিক্ষক মোস্তাফিজার রহমান ফারুক বলেন, ‘ইতোমধ্যে শিক্ষকরা টিকা গ্রহণে নিবন্ধন কার্যক্রম শেষ করে নির্ধারিত টিকা প্রদান কেন্দ্রে উপস্থিত হয়ে (ভ্যাকসিনের প্রথম ডোজ) টিকা গ্রহণ করেছেন। টিকা নেওয়ার পর কোনও সমস্যাই হয়নি, সকলে শতভাগ সুস্থ আছেন।

ads

Our Facebook Page